0


How to hide folder in Nokia java mobile without software


আচ্ছালামুয়ালাইকুম, কেমন আছেন সবাই আসা করি ভাল আছেন, আমি আল্লাহর রহমতে আপনাদের দোয়াতে ভাল আছি । আমি আজকের টিউনে আপনাদের জন্য কি নিয়ে আসলাম, তা আসা করি টিউনের টাইটেল দেখেই বুঝতে পারছেন। how to hide folder in Nokia java mobile without software, অর্থাৎ 

কিভাবে নকিয়া জাভা মোবাইলের ফোল্ডার হাইড করবেন, এই বিষয় নিয়ে আমার আজকের টিউন ।

আমরা বর্তমানে যে দিকেই তাকাই সে দিকেই এন্ড্রয়েড এবং সিম্বিয়ান মোবাইল নিয়ে কথা বলা হয়, বেশীর ভাগ টিউনই বর্তমানে এই সব স্মার্ট ফোন নিয়ে । এন্ড্রয়েড মোবাইলে সফটওয়ার ব্যাবহার করে ফাইল হাইড করা হয় । সিম্বয়ান মোবাইলে ও সফটওয়ার ব্যাবহার করে ফাইল হাইড করা হয় । কিন্তু জাভা মোবাইলে কোন সফটওয়ার ছাড়া ফাইল হাইড করার নিয়ম আমি আপনাদের দেখাব ।


চলুন বেশি কথা না বলে দেখে নেই কিভাবে জাবা মোবাইলে ফোল্ডার হাইড করবেন।

1.  প্রথমে, আপনার জাবা মোবাইলে মেমোরি কার্ড এর মধ্যে একটি নতুন ফোল্ডার তৈরি করুন ।

2.  ফোল্ডার রিনেম করুন এবং যে কোন একটি নাম দিয়ে .jad নামে ফোল্ডারটি সেভ করুন। (নোটঃ ফোল্ডারটির নাম এই রকম দিতে পারেন java.jad)

3.  এবার যেই ফাইল গুলি আপনি hide বা লুকিয়ে ফেলতে চান, সেই ফাইল গুলি java.jad ফোল্ডার এর ভিতরে নিয়ে আসুন ।

4.  এবার আরেকটি ফোল্ডার তৈরি করুন।

5.  ফোল্ডারটি রিনেইম করে, নামের শেষে .jar লিখে সেভ করুন ।(নোটঃ ফোল্ডারটির নাম হবে এই রকম java.jar) মানে আমরা প্রথম ফোল্ডার তৈরি করলাম java.jad নামে,পরের ফোল্ডার তৈরি করলাম java.jar নামে ।

6.  আপনার কাজ শেষ, আপনি দেখুন java.jad নামে যেই ফোল্ডারটি তৈরি করলেন সেটি হাইড হয়ে গেছে, মানে সেই ফোল্ডারটি আর দেখা যাচ্ছেনা ।আপনার ফাইল গুলি কম্পিউটার ছাড়া আর কেউ দেখতে পারবে না ।

ফোল্ডার হাইড করেতো খুব খুশি মনে হচ্ছে, গোফনীয় জিনিস আর কেউ দেখতে পারবে না । কিন্তু আমার গোপনীয় ফাইল গুলি যদি আমি না দেখতে পারি তাহলে ত আর এই খুশি থাকলোনা ।

How to unhide folder in Nokia java mobile without software





তো চলুন দেখি হাইড করা ফাইল কিভাবে show করাবেন, শুধু ফোল্ডারটি রিনেম করে, ফোল্ডার এর শেষের .jar কেটে দিন । তাহলে দেখবেন আপনার লুকানো java.jad ফাইল্টি আবার ফিরে এসেছে ।(উদাহরনঃ java.jar ফোল্ডারটি রিনেম করে শুধু java লিখুন তাহলে দেখবেন java.jad ফোল্ডারটি ফিরে আসবে।

আজকে এই খানেই টিউনটি শেষ করলাম, আগামি টিউনের আমন্ত্রন রইল।
ভাল থাকবেন সবাই আল্লাহ হাফেজ
no image
Item Reviewed: How to hide folder in Nokia java mobile without software/কিভাবে সফটওয়ার ছাড়া জাবা মোবাইলের ফোল্ডার হাইড করব 9 out of 10 based on 10 ratings. 9 user reviews.

Post a Comment

Dear readers, after reading the Content please ask for advice and to provide constructive feedback Please Write Relevant Comment with Polite Language.Your comments inspired me to continue blogging. Your opinion much more valuable to me. Thank you.